০১৮১৮-৬৭৬৪৬০

lsdcollegectg@gmail.com

লতিফা সিদ্দিকী ডিগ্রি কলেজ

EIIN: 105114

ছোট কুমিরা, সীতাকুণ্ড, চট্টগ্রাম

অধ্যক্ষের বাণী:

অনিন্দ্য প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি, সাগরবিধৌতা, গিরীতনয়া, পুণ্যভূমি সীতাকুণ্ড বাংলাদেশের একটি অমীয় সম্ভাবনাময় উপজেলা। এই মাটির কৃতী সন্তান দেশবরেণ্য রাজনীতিবিদ, শিল্পোদ্যোক্তা, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীন বাংলাদেশের প্রথম বাণিজ্যমন্ত্রী, যুক্তরাষ্ট্র ও মেক্সিকোতে বাংলাদেশের রাষ্ট্রদূত, বাংলাদেশে লায়নিজমচর্চার জনক, সাবেক সংসদ সদস্য, শিক্ষানুরাগী মরহুম এম.আর. সিদ্দিকী (জন্ম : ০১ মার্চ ১৯২৬, মৃত্যু: ০৬ ফেব্রুয়ারি ১৯৯২) ১৯৮৫ খ্রি.-এ সীতাকুণ্ড উপজেলার মধ্যবর্তী স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পার্শ্বে প্রতিষ্ঠা করেন লতিফা সিদ্দিকী বালিকা ডিগ্রি কলেজ। শিক্ষার্থী ও স্থানীয় জনগণের দাবির মুখে এবং সময়ের প্রয়োজনে সহশিক্ষা কার্যক্রম প্রচলনের মধ্য দিয়ে কলেজটিকে লতিফা সিদ্দিকী ডিগ্রি কলেজে রূপান্তর করা হয়।

বন্দরনগরী চট্টগ্রামের অনতিদূরে সাগরের কোলঘেঁষে কোলাহলমুক্ত শান্ত-শ্যামল-সবুজে সুশোভিত মনোরম প্রাকৃতিক পরিবেশে, নিজস্ব জমিতে সুবিশাল ক্যাম্পাস আর এক ঝাঁক সৎ, অভিজ্ঞ, নিষ্ঠাবান ও জ্ঞান বিতরণে নিবেদিতপ্রাণ অধ্যাপকমণ্ডলীর অক্লান্ত পরিশ্রমে কলেজটি প্রতিষ্ঠাতার স্বপ্ন বাস্তবায়নে অদম্য গতিতে এগিয়ে চলেছে। শিক্ষাবোর্ড ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষায় এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সন্তোষজনক ও আকর্ষণীয় ফলাফল আমাদের পথচলাকে করেছে আরো সাহসী।

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় আগামী প্রজন্মকে আধুনিক, বিজ্ঞানভিত্তিক ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে সৎ, মেধানির্ভর ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলার যে মহান ব্রত নিয়ে এ কলেজের পথচলা, সে স্বপ্নযাত্রায় নবীন শিক্ষার্থীদের স্বাগত জানাই । দায়িত্ববান ও সচেতন অভিভাবকগণের প্রাণপ্রিয় সন্তানদের উচ্চ শিক্ষা দেওয়ার দায়িত্ব নিতে আমরা আগ্রহী। সুনিবিড় পরিচর্যায়-তত্ত্বাবধানে শিক্ষার্থীদের দক্ষ জনশক্তিতে পরিণত করতে আমরা অঙ্গীকারাবদ্ধ। সম্মানিত অভিভাবকদের আন্তরিক সহযোগিতা আমাদের একান্ত প্রত্যাশা।
সবাইকে অকৃত্রিম শুভেচ্ছা।

শিমুল বড়ুয়া

অধ্যক্ষ, লতিফা সিদ্দিকী ডিগ্রি কলেজ